দূর থেকে ভেসে আসা সুর শুনতে পেলাম
এ যেন পরিচিত এক সুর,
হতে পারে বেদনার অথবা বেদনারই হবে
আমি বুঝতে পারি সেই সুর সুদূর।


কোন এক মানবী হৃদয়ের অতল স্পর্শে-
অথচ ছুঁতে পারিনি, বুঝতেও পারিনি।
তাঁর সেই কন্ঠ্ধ্বনি বেজে ওঠে আজ
বেদনার সুর হয়ে-
যে ছিল আমার সতেজ কৈশোরে
প্রেম কুহেলিকা।


জীবন...!
কতকিছুই পেলাম-কিই বা হারালাম।
কেটে যায় দুঃস্বপ্ন
অঝোর বৃস্টির জলে।


তবু থেমে থাকেনা জীবন


দিন যায়... রাত আসে...
শুধু স্মৃতিগুলো জুড়ে রাখি হৃদয়ের অন্তরালে।