যদি তার দেখা মেলে
বেদ কোরান আর বাইবেলে,
খুঁজে ফিরি তারে আমি
জীব্ন আমার গোলমেলে।


তীর্থে তীর্থে ঘুরি আমি
ঘুরি যে রণে বনে,
তবু তার পাইনা দেখা
কেঁদে যাই আপন মনে।


অবশেষে তারে মেলে
মনের ঘরে আলো জ্বেলে।


দিবানিশি মানুষ ভজি,
পেয়েছি তারে সকল প্রাণে।
তীর্থ আমি পেয়ে গেছি
মানুষ আমি ধনে প্রাণে।