ঝুপ করে আঁধার নামে লোডসেডিং বলে,
অন্যরকম হয়ে যায় এ সিমেন্টের জঙ্গলে।
কালো বেড়ালটা অশরীরী অপবাদ নিয়ে,
মিউ মিউ করে চলে দুরে দাড়িয়ে।
আস্তাবলে ঘোড়াগুলি নিস্চুপ দাড়িয়ে থাকে,
চাঁদোয়াও ঢুকে পড়ে গাছের ফাঁকে ফাঁকে।


আঁধার কেটে চাঁদের আলো,
অন্যরকম আবেশ ছড়ালো।


আলোক সাজের এ সভ্যতায়,
হটাৎ ছুয়ে যায় স্তব্ধতার জোৎস্নায়।