দৃষ্টি বিরহে আছি বৃষ্টি বিলাসের ভয়ে
কেন যে গিলেছিলাম গন্ধক ফল ;
প্রতিক্ষণ থাকি তাই উৎকন্ঠার আশ্রয়ে।


জানি ও দুয়ার খুলবে না আর
তবু জাগে ভয়,
যদি ফের দেখা হয়;
হৃদয় নৌকার যদি ফুলে ওঠে পাল
কথার হাওয়ায়।


আমার নিউক্লিয়াসে হায়
বেঁধেছিলাম তোমার চুল,
দীর্ঘশ্বাসে নামটা তোমার
ভুলে না যাওয়াই বড় ভুল।