জ্বালাও পোড়াও হিন্দু বসত ভিটা
যজ্ঞের খেলায় খেলছো এ কোন খেলা ??
পক্ষপাতিত্ব নেই যে মোদের এটাই বড় জ্বালা ।
হিন্দু বলেই খেলছো উত্তপ্ত নিষ্টুর খেলা
হিন্দু বলেই জ্বালাও পোড়াও মূর্তি মন্দির গীতা ,
হিন্দু বলেই নিচ্ছ কেড়ে আপন বাপের ভিটা।
হিন্দু বলেই ধ্বংসস্তূপে ভাঙ্গ মোদের সকল আশা,
হিন্দু বলেই লুটপাট ভাঙচুর করো আপন খেলা ।
আমার তো আর নেইরে ভাই তরবারি হাতে গড়া
হিন্দু বলেই ঘরের টিনে বারুদ বোমা বিস্ফোরণ ঘটা
হিন্দু বলেই খোলা আকাশের নিচে বসত ভিটা ,
হিন্দু বলেই তুই মালাউন তুই দালাল
চলে যা তুই ভারতবর্ষে তর ঠিকানায়!
হিন্দু বলেই করুণ আকুতি দুহাত তুলে,
থাকতে দাও আমায় তোমার দেশে
হিন্দু বলেই জ্বালাও পোড়াও মূর্তি মন্দির গীতা ,
হিন্দু বলেই নিচ্ছ কেড়ে আপন বাপের ভিটা।
হিন্দু বলেই ধ্বংসস্তূপে ভাঙ্গ মোদের সকল আশা…


নয়ন ডাকু-----