আবার সেই প্রতারণার হাত তোমাদের
কেন খেলো আমাকে নিয়ে....
বার বার নতুন করে,
কেন খেলো পুতুল খেলার ছলে.....


আমি অস্থিত্ব তোমার
আমি তোমার চেতনা
বুকের গভীরে
লুকিয়ে থাকা
অগ্নিশিখা


আমি পাথরের বুকের
ফুল সাগরের লবণাক্ত জল
লেলিনের স্বপ্ন সত্যজিৎয়ের
পথের প্যাচালী......


শুধু তুমি কাছে আসলেই হই
নাহলে কাগজের কালি হয়ে পথে
পরে রই..


নয়ন ডাকু-----