-----গান
যা কিছু আছে তর
পৃথিবীর বুকে লড়
জগৎসংসারে কী আছে মনা তর ?
পরের ধনে তুই
কত কি করবি
রংঙ্গরসের বাহানা


অন্তরেতে ডুবাইয়া তর
ভবের ও কামনা
একবার ভাবিলি না তুই
কোথায় আসল ঠিকানা ?


লোভ লালসা কামক্রোধে
ভরা তর অন্তর
টাকাপয়সার বাহাদুরী
করলি তুই জীবনভর


নয়ন ডাকুর পাপী অন্তর
বলে কি আছে তোর
জগৎসংসারে কী আছে মনা তর ?


নয়ন ডাকু-----