বউ আমার দুইখান
করে শুধু খাই খাই ,
সারা দেশ গিলে খেল
তবু খিদা মিটে নাই ।


ভাত খায় মাছ খায়
গরু ঘোড়া মাছি খায়
যা পায় তাই খায়
দেশে খায় ,বিদেশে খায় ।


হায়রে… হায়
বাঁচা মোর হল দায়
তবু দেই মহা বাণী
এস মোর প্রিয়া,
আমার ডাবল হানী ।


নয়ন ডাকু-----