গ্রহণ করো তুমি
চিরকাল
এই স্বপ্ন ......


কখনও নয় আশা নির্ভূল
গ্রহণ করো তুমি
চিরকাল...  
চিৎকার করা
এই করুণ আকুতি
চোখের জল
এই অভিপ্রায় ।


কখনও নয় বনদেবী
গ্রহণ করো তুমি চিরকাল
আমার গান এই বিন্যাস
তোমার হৃৎপিন্ডের আঘাত।


গ্রহণ করো আমার এই অর্ঘ্য
তোমার প্রাপ্য বুঝে নাও
গভীরে  তোমার।
হৃৎপিন্ডে আমার,
আছো তুমি।

জানে এই অদৃষ্ট জগৎ আর
অপরাধী স্বপ্নরা আমার ।
দীর্ঘ এই জগতে
অদৃঢ় স্বপ্নরা আমার ,
নিয়তির খপ্পরে পরে
কাঁদে চিরকাল ।


নয়ন ডাকু-----