লাশের রাজ্যে আজ শুধু
বসবাস তোর বাঙ্গালী ,
জীবন আর কত দেবো
স্বেচ্ছাচারি বাঙ্গালী ?
মৃত্যের হাত ধরিয়ে দিচ্ছি
তোর হর্ষতরঙ্গের তরী ।
তুই তুই বুঝি স্বেচ্ছাচারি বাঙ্গালী
লাশের রাজ্যে আজ শুধু
বসবাস তোর বাঙ্গালী


নয়ন ডাকু-----