Ami kobi noi tobu likhsi kobita
Hoyto keu porbena ami janita
Tate amar ki? Keu na poruk
Caisi karo doya ki? Janala die chure feluk
Ami kobi hote caisi tai likhsi e pata


Eksomye silo kobi silo kobita
Silo annay silo birodhita
Aj  kobita ney annay theke gelo tobu
Ase annaye vora system tar kase sobay kabu
Moylate vora e dhoray korse ga ghin ghin
Tai dhoresi e khata


Amar kobitai nei jharo haoa
Tai moyla robe anor darie
Kobitate nei buleter goti
Hati robe tai piprake marie
Tobu thakbena keno amar matha byatha


Jedin sobai thakbena mlan
Amra jharabo taja pran
Sokole gaibe juddher gan
Rakkhoshke dhorte debena van
Manus bacabe manuser pran
Sedin ami hobo kobi
Ar eta amar prothom kobita