আকাশ বুকে বন্ধ চোখের জল-
তাল কাটা রাত নিজের ছায়া খোঁজে,
হাসনুহানায় গন্ধরা দুর্বল,
ঝড় ওঠা ঠোঁট কান্নাতে মুখ বোজে।


হাত কি হল?
আসছি বলে –দূর।
ফিরবে না আর
সঙ্কেতে ভরপুর।
সুখ কি হল?
বিসমিল্লা’র সুর!
দূরবীনে চোখ-
উদ্বায়ী কর্পূর।


ভাগ্যি ভালো এতকিছুর পরও-
শক্ত চোয়াল,শক্ত ছিল মন।
পদ্যি, ছড়ার সাংগঠনিক আলো-
আঁকড়ে ধরেই ছুটবো সারাক্ষন।