আমি , আমি সেই  ভিতু ছেলেটি,
যে যাত্রা পথে স্টেশন এলে ভয় পেত ,
এই বুঝি তার  নতুন পাওয়া বন্ধুটি,
সামনের স্টেশনে  নেমে
চিরদিনের মত হারিয়ে যাবে।
আমিই সেই, " যদি ভুল ভাবে" ভেবে কখনই,
সেই প্রথম দিন লাল পাড় শাড়ী পড়া
সদ্য বড় হয়ে ওঠা কিশোরীকে বলতে পারেনি
"কাল রাতে তোমাকে স্বপ্নে দেখেছি।"
সেই ভয়, যদি অঙ্কে বেশী নম্বর পেয়েছি বলে
সবাই চাপ দিয়ে ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি করে দেয়।


এখন সেই ভিতু ছেলেটা বড় হয়েছে ,
গলায় এখনো খচখচ করে ভয়ের কাঁটা,
কাল আয়নায় হটাত দেখি,
ভিতু ছেলেটা এখন ভিতু লোক হয়ে উঠেছে।