এক দিন ঝড় থেমে যাবে।
কপোতেরা আকাশেতে ডানা মেলে রবে।
বিউগলে্ বাজবেনা যুদ্ধের সুর,
তাপ-উত্তাপ যত হয়ে যাবে দূর।
রক্তের দাগ সব ধুয়ে মুছে সাফ,
মানুষের অপরাধ সবকিছু মাফ।
নেপথ্যে, সম্মুখে শুধু শান্তিই রবে।


এক দিন ঝড় থেমে যাবে ।।