তখন চশমাটা আঁটা ছিল চোখে;
          রঙিন ছিল তার কাঁচ দুটো।
বুক ভরা স্বপ্ন ছিল আমার;
          পকেটে পয়সা ছিল না, ছিল তোমারই ফটো।।


ময়দানে বাদামভাজা ছিল;
          ছিল ফাঁকতালে একটু ঘনিষ্ঠ হওয়ার লোভ।
নেই, তবু ভাবি পাশে আছো;
          আছে না পাওয়ার যন্ত্রনা-ক্ষোভ।।


রেডি হয়ে আজো আমি থাকি;
          এই বুঝি এসে দেবে দেখা।
খোলা এই আকাশের নীচে;
          আজ আমি একেবারে একা...।।।