শূণ্যতার মাঝে পূর্ণতার প্রলেপ লাগায়
                                                     তোমার স্পর্শ ।
বিষন্নতার জগতে আনন্দের হিল্লোল তোলে
                                                     তোমার হর্ষ ।
বিচ্ছিন্নতাকে সম্প্রীতির বাঁধনে বাঁধে
                                                     তোমার ভালোবাসা ।
পরিসমাপ্তির বুকে
                                                     তোমার আগমন
                  জাগিয়ে তোলে নতুন আশা ।।