একদিন হঠাৎ করে দেখি -
কাজ এখনো অনেক বাকি !


একদিন, প্রতিদিন দেখি -
কাল দিয়ে গেছে ফাঁকি !!


পদচারনা, একদিন-প্রতিদিন ,
থমকে যাওয়া অর্থহীন ।


চলছে হিসাব-নিকাশ, জীবনের খাতা -
লাভের ঘরেতে - শুধু নিঃসঙ্গতা ।।




কা



কা





লা...