সন্ধ্যা নামার দেরী অনেক আছে ,
তবু এখন যাবে কেন চলে ?
থাকলে না হয় আরো কিছুক্ষণ ,-
আজকে রাতে নাইবা তুমি গেলে ।


চারিদিকে নামবে যখন আঁধার ,
সবাই দেবে পাড়ি ঘুমের দেশে ;
তুমি আমি পাশাপাশি রব ,
যাবো মোরা দুজনাতে মিশে ।


শেষ রাতেতে উঠবে যখন শশী ,
সারা ধরা ভরবে জোছনাতে ;
কইবে কথা আমার এ মনখানি ,
প্রেমের ভাষায় তোমার মনের সাথে ।


দু’হাত দিয়ে নেবে আমায় টেনে ,
তোমার মাঝে হারিয়ে আমি যাবো ;
আমার মাঝেও হারিয়ে তুমি যেও ,
যখন আমি তোমায় টেনে নেবো ।।