করে চলেছি তার খোঁজ –
ধরিত্রীর বুকে যে সৃষ্টি করবে শান্তির বাতাবরণ ।
ফুটপাতের ক্ষুধার্ত শিশুটার হাতে ধরিয়ে দেবে একটুকরো রুটি ।
ক্ষমতালোভী মানুষ গুলোকে টেনে নামিয়ে আনবে সিংহাসন থেকে ।
টেনে খুলে দেবে তাদের মুখের মুখোশের আবরণ ।।


খুঁজে চলেছি তাকে –
এক নিমেষে যে ভেঙে চুরমার করে দেবে সমস্ত বাধা ।
ফিরিয়ে আনবে প্রতিটা মানুষের মানবিকতাকে ।
করে তুলবে মানষ গুলোকে সংবেদনশীল ।
আর, - প্রেমকে পান করাবে সঞ্জীবনী সুধা ।।