তুমি আসছো !
দীর্ঘ এক বছর অপেক্ষার পর ।


তুমি কি সত্যিই ! আসছো ?
তোমার আগমনের বার্তা কি ছড়িয়েছে সবার মাঝে ?
যেভাবে ছড়িয়ে পড়ে বিপর্যয়ের খবর ।


না, সেভাবে ছড়ায়নি আসন্ন উৎসবমুখরতা ।
কিছু ভাবলেষহীন, গতানুগতিক মুখ ।


তোমার আগমন তাই নিতান্তই আপেক্ষিক ;
আর তা না হলে, তুমি পক্ষপাত দোষে দুষ্ট ।


জানিনা তোমার কর্ণগোচরতাও আপেক্ষিক বা পক্ষপাত দোষে দুষ্ট কি না ,


তবু বলি –
তুমি আসো – ধ্রুব হয়ে ।।