শুধু , - বদলাইনি আমি ।


তবুও , বদলায় সবকিছু –
আশেপাশে , - আগেপিছু , -


প্রতিটা আজ আর কালের ভিতর
ফারাক আকাশ , - জমি , -
শুধু , - বদলাইনি আমি ।


                        সত্যিই কি আছে , - কোনো প্রয়োজন ?
পরিবর্তন দরকার ??
                               মশা মারতে কামানের আয়োজন ;
বদলায় সরকার ।


                তবু , বদলাইনি আমি ।
বদলায়নি আকাশ , - বদলায়নি জমি , -


তবে , কেন ? কিভাবে ??
          বদলায় সবকিছু –
আশেপাশে , - আগেপিছু ???