এক মনের সাথে আর এক মনের –
                              মিলন হয়েছিলো ।
মিলনে কি হয় ! –
         তা তো সকলেরই জানা ।
এক মনের মাঝে –
নতুনকে জনম দেওয়ার সম্ভবনা ,
আর এক মন সেই সম্ভবনার আশায় ।
সুদীর্ঘ প্রতীক্ষার পর –
                    জন্ম নেয় নতুন সৃষ্টি !
সৃষ্টির দাবিদার হওয়ার আনন্দে –
নামে মেঘ ভেঙে অঝোর ধারায় বৃষ্টি ।
বৃষ্টি যদি জানতে চায় –
তার সৃষ্টি রহস্য !
রহস্যের উৎঘাটনে কি উঠে আসে ? –
একটিই নাম !
    শুধু কি মেঘ হতেই সে জন্ম নিয়েছিলো ?
  না কি , আকাশও তাকে ধরে রেখেছিলো ??