কিছু প্রশ্ন, -
হ্যাঁ, - কিছু প্রশ্ন করতে চাই তোমাকে ।
মানুষ কি ফিরে চলেছে আবার সেই আদিম যুগে ? কেন ??
কেন সে হয়ে উঠেছে নির্লজ্জ আজকে ?


প্রেমিক-প্রেমিকার ভালোবাসা আজ একটা রাতে সীমাবদ্ধ !
নতুন সকাল নিয়ে আসে নতুন সঙ্গী-সঙ্গিনীর খোঁজ !
অতীতকে ঢাকতে চলেছে নানা অজুহাত !
চলেছে মিথ্যার জাল বোনা, রোজ রোজ !


দুটো শরীর আজ আর দুজনার নয় !
তার মধ্যেও অবৈধতার অবাধ বিচরণ !
অবাধে হয়ে চলেছে নগ্ন মানসিকতার প্রদর্শনী !
ক্রমশঃ দূর হয়ে যাচ্ছে দেহের আবরন !


অশ্লীলতায় মজে যাওয়া এ জীবন আমি চাই না ।
কেবল মৃত্যুই এনে দিতে পারে বিস্তৃত শান্তি ।
কিংবা, চাই তোমাকে, -
যদি ছড়িয়ে দিতে পারো অকৃত্রিম প্রশান্তি ।।