শব্দের অনুরণনের আবশ্যিকতায় তোমার স্তব্ধতা !
                               - আমাকে অবাক করে !!
নিরবতার শ্রেয়তায় তোমার বাচালতা !
                 - আমাকে হতাশ করে !!
নির্জীব তোমার জন্য তোমাকে মৃত ভেবে ,
                ফেলি দু’ফোঁটা চোখের জল ।
পাশবিক তোমার প্রতি একরাশ ঘৃণায় ,
            কামনা করি তোমার বিনাশ ।
কত চেষ্টা করি –
          নিজেকে তোমার কাছ থেকে দূরে সরিয়ে রাখার ।
কিন্তু , - দেখা হয় ; - প্রতিদিন , - প্রতিনিয়ত , -
                        যখন আমি আয়নার সামনে দাঁড়াই ...