জানি না কেন তোমার পিছনে পড়ে আছি,
মরে যেতে পারতাম তবুও বেঁচে আছি।
তোমাকে পাবার জন্য কল্পনা একেছি দিন রাত।
তবুও তুমি শুনতে পাওনি আমার ডাক।
শুনতে পাবে কি করে সময় কোথায় তোমার হাতে!
হাজার সুবেচ্ছা সামলাতে ব্যাস্ত দিনে রাতে;
বেইমানি করেছ নিজের সাথে !
স্বপ্নটাকে খুইয়ে দিয়েছ হাজার জনের ভিড়ে!
চোখ বুজলে কোথায় স্বপ্ন তোমার চোখে ?
হাজার জনের প্রত্যাশা আজ তাড়া করে তোমাকে!
আমি কিন্তু নেই ওই হাজার জনের ভিড়ে!
আজ দর্শক আমি লক্ষ জনের সাথে।
ভালই করেছ তাড়িয়ে দিয়েছ হৃদয় ভিটে থেকে,
আমার পরিধি বেড়েছে ধন্যবাদ তোমাকে।
তুমি যৌবন বিকিয়ে দিয়েছ মাঠে ঘাটে ,
আমার সে সাধ্য নেই তোমাই কিনব অকপটে।
তোমাকে বলতে চেয়েছি বার বার
তুমি সে ভাষা বোঝ নি ;
যা জানা , ছিল তোমার দরকার!।
তুমি হলেনা আমার তাই বিদ্বেষ করছি অবার-
যানি না কেন কষ্ট হয় তোমার নগ্ন হৃদয় টা দেখে,
ভয় হয় আবার না হারায় তোমায় ভালো-বেশে।
বেশ তো আছি নিকোটিন আর আ্যালকোহলে ডুবে;
আমি এখন দিলদরিয়ার দিশাহীন এক যাত্রী,
মাতাল মনে কি এসে যায় হোক দিন বা রাত্রী।
তুমি হয়তো জানোনা , আমি ভালোবেসেছি আবার!
তাকে হৃদয়ে জায়গা দিতে পারিনি ,
কেন জান , ভুল করে ওটা রয়ে গেছে তোমার কাছে!
তবে তাকে ফেরাই নি  জাইগা দিয়েছি ফুসফুসে!
সে আমার ভালোবাসার নিকোটিন
আজ প্রতি নিশ্বাসে!!!!!!!!!