মন আটকায় শূণ্য ব্যথাতে  
কোন দিন, কোন ক্ষণ
কতবার মনে হয় অশ্রুতে
ধুয়ে দি তাদের মন।


খুঁজি মনকে,মনের সাথে
হারিয়ে যাওয়া কতজনকে।
কেউ লুকিয়েছে নিজেকে,
তিনি লুকিয়েছেন কাউকে,
তারা হারিয়ে  রয়ে গেছে
কোথাও আমারই  ভিতরে।  


তারা কোন মাঝ রাতে
আসে নানা ছল করে
ছোট ছোট  কথা ঘিরে
আসে পাশে ঘুরে ফিরে।
খুঁজে পাই, আবার হারাই
শীর্ণ মন স্বপ্নে ভেজাই।
এভাবেই রাত কেটে যায়  
ভেজা মন দিনেতে শুকায়।  


আমিও আছি কারো সাথে  
রয়ে যাই আমারই অজান্তে।
তারপর কোনদিন তারই সাথে
শুন্য হয়ে যাব  শুন্যতার পথে