নীল কাঁচ ঢাকা গায় নীল বাড়ি ডাকে আয়
কাঁচা রোদ নিয়ে গায় আলো সিঁড়ি নেমে আয় ।
নীল নিয়ে আসে সিঁড়ি কেঁদে উঠে নীল বাড়ি
বলে কেন ছাড়া ছাড়ি কেন রাগ কেন আড়ি।
যত রাখা  দুখ মিলে সব ভরেছি যে  নীলে,
পোড়া মুখ ঢেকে দিই তোর দুখী নীল চুলে ।
দুখ পোড়া মন নিয়ে নীল চুল উড়ে যায়,
বিল চোখ নীল জলে বার বার ভরে যায়।
নীল বাড়ি নীল আকাশে ঘুম মাঠ তার পাশে,
কত নীল ব্যথা নিয়ে বসে আছে তোর আশে।
কত দিন মনে নাই নীল চোখে ঘুম নাই
চল নীল ঘুম দিই চল  নীল বাড়ি যাই।
নীল বাড়ি ঘুম মাঠে ঘুম আসে নীল বিষে
নীল ব্যথা ফেলে এসে শেষ নীলে যাই মিশে ।