বুকে সেদিন ছিল আমার রিক্ত মরুভূমি
মুকুল ভরা গাছ
মন পুড়েছে দুঃখ বালিতে তপ্ত বালু চুমি
গাছে পড়েছে বাজ।


শুকনো চোখ চেয়েছিল তোর কাজল চোখের দিকে
কাজল চোখে জল
জল বাষ্প হয়ে উড়ে গেছে স্বার্থ আবেগ বিকে
মন বলেছে ছল।


তারপর মন ক্ষয়ে গেছে মনের ঘ্সায় মন
মনে লেগেছে ভাঙন
টুকরো মন জোড়া দিয়েছে মরমী এক জন
ফসলে ভরিয়েছে মন


মরুভূমি হচ্ছে নদী বুকে বইছে শীতল হাওয়া
নাও বাইছে কেউ
ছল বিহীন কাজল চোখে উদাস আকাশ চাওয়া
সঙ্গে উছল ঢেউ।