রাতে গন্ধ মেখে বেশ সেজেছিস
জ্যোৎস্না নিয়ে গালে,
পায়ে শুকনো পাতায় বাজাস নূপুর
নেশায় চলার তালে।
চোখের কালোয় ঢেকে আলো ডাকিস
আমায় কাছে আয়,
তোর ঘন চুলের মহুয়া বনে
মন পিছলে যায়।
তোর সবজে হাতে কোমর ধরে
নাচ দেখাস তুই,
মাতাল হয়ে যাই রে আমি
মগ ডালেতে শুই।
তোর নেশায় মাতাল চাঁদনী আলোয়
শুধুই দেখি তোকে,
ঘন সবুজ পাতার খোলা বুকে
নেশা লাগাস চোখে।
তোর আঁধার বুকের ভিতর একা
ঘুরে বেড়াই আমি,
হাঁটি খোয়াই ভরা চড়াইয়ে তোর
নদীর খাতে নামি।
নেশার চোটে তোর জংলী কোলে
আসে নি:স্বপ্ন ঘুম,
চোখ খুলে ভোর সকাল হলে
দেখি কপালে কুমকুম।
আবার আসবি কবে এমনি ভাবে
আমার জংলী রাত,
আবার মাতাল হব নাচব গাবো
খেলব তোরই সাথ।