অধরা ...


ঠোঁটে হাসি চিকন গালে জল
রোদ ভালবাসি তবু ছায়া  কেন করে ছল ।
তোমাতেই ডুবি তুমি অধরা অতল।
-----------------------------------
চিনলে না.....


দূরে রাখলে আমায় না চিনে
ক্লান্ত শরীর ছেড়ে কোনো এক মেঘলা দিনে
বৃষ্টি হয়ে নামব তোমার উঠোনে।