এক দিন এসে ছিল  আমার ঘরে
চলে গেছে বলে ছিল আসবে পরে।
তার পর কত বার বদলেছি ঘর
কত কে এসেছে কত হয়েছে পর।
বয়সকে বলেছি আশিতে আসিও না,
এখনো আমি আছি অপক্ষায় তার।
ফেস প্যাকে মোছে জানি সব বলিরেখা
যদি দেখি সেখানেও আমি আছি লেখা
কথা  ভেঙে সোজা চোখে শুধাবো তারে
কেন শুধু শুধু বলেছিলে আসব পরে!
চলে গিয়ে কেন ছায়া রেখেছিলে মনে
কেন জল রেখেছিলে দুচোখের কোনে।
সেই জলে কেন রোজ ভিজে গেছি আমি
যে কথা হারায়, তা কেন দিয়েছিলে তুমি।