তোমার পাশে আছি আমি
দীর্ঘ গাছের নিচে,
গাছের নিচে মরুভূমি
চাঁদ ছুঁয়েছে গাছে।

গাছের পাতা তারায় ভরা
ফুট জোনাকী জ্বলে,
ইচ্ছে আমার লাগাম ছাড়া
জোনাকী ফুল তুলে।

দীর্ঘ গাছের দীর্ঘ ছায়ায়
তুমি দূর দর্পনে!
মন ভরছে অরূপ মায়ায়
উল্কা পড়া ক্ষণে।
  
উল্কা পড়ে জোনাক জ্বলে
ক্ষণিক ক্ষণিক আলো,
ক্ষণিকজীবন মরন ভুলে
প্রদীপ শিখা জ্বালো।

দীর্ঘ গাছের দীর্ঘ ছায়া
প্রদীপ আলোয় দূর
ক্ষণিক ক্ষণিক চাওয়ায়
তোমায় পাওয়ার সুর।