বিশাল শরীরে মরে পড়ে আছে বাজারের ভিড়ে।
কত লোক এসে দেখে
শোক নেই কারো চোখে
জোরে জোরে চিৎকার তার চারি ধার ঘিরে।
মুখ তার হাঁ করা
চোখেতে শূন্য ধরা
রাত শেষে নিঃশ্বাসে বাতাসেই প্রাণ গেছে উড়ে।
কেউ তার কেউ নয়
তবু তার সব হয়
ভাল ভাল বলে সব নিয়ে যাবে ঘরে।
কেউ নেবে মুন্ডুটা
কেউ নেবে  ধড়টা
ভাগ হয়ে যাবে কিছু টাকা কিলো দরে।