আমার শয়ন ঘরে  চিতা জ্বলে
     স্নান জলে  দুর্গন্ধ।
ভুল ডুব সাঁতারে যাই অতলে  
    মন বলে দম বন্ধ।


আকাশে উড়ছে ঘুড়ি খোলা হাওয়ায়  
    ঘরে ঘুড়ির আসা মানা।
আকাশে চাতক সাথে চিল পাক খায়
     ডানা কী যায় চেনা!


আমার  বুক  পকেটের  কত  কথা
  টুকরো কাগজ লেখায় ঠাঁই,
আমার কষ্টে  কেনা ছেঁড়া  পাতার
  ডায়রীর দেখা কোথাও নাই।


ছেঁড়া ডায়রী গেছে বাঁধন ছিঁড়ে
  কাটা ঘুড়ির সাথে উড়ে ,
এখন এধার ওধার ঘর দুয়ারে
   আমি মিথ্যে মরি ঘুরে।

তার কোমল  হাতের আগুন ছোঁয়ায়
   আমার কলম  গেছে পুড়ে,
মায়া স্বপ্ন ভেঙ্গে চোখ জ্বলে যায়
   কু আশা  যাচ্ছে চলে দুরে।


জীবন অন্ধকারে কথা ছড়িয়ে
   আমার গুপ্ত কথা বলে
ছেঁড়া কাগজ গুলো হারিয়ে দিয়ে
  জীবন খেই হারিয়ে ফেলে।