হায় নেট আমার, হায় রে জাল
আমি খেলনা তোর, তুই খেয়াল।
তোর জালে বাঁধা থাকতে চাই
তুই গেলে তোকে কোথায় পাই।
তুই বাঁধলে জালে উড়তে থাকি
না বাঁধলে বোকা বন্দী পাখি।
তোর বিহনে  জীবন জ্বলে
কোথায় তুই যাস যে চলে ।
আয় রে নেট আয় রে আয়
এ কষ্ট বওয়া বিষম দায় ।
তুই এলে সব ছাড়তে পারি
বউএর সাথেও করব আড়ি,
যাস না তুই ছুটির দিনে
দিন কি কাটে তোকে বিনে ।