সুখের বপু  উড়ছি ভালই কেমন হালকা
পিন ফুটালে দেখবে দুম ফটাস পলকা।  
মাল  মশলা নেই ভর্তি  বুলির হাওয়া,
কাজই ওড়া আর হাওয়ার আরাম খাওয়া।
কথার হাওয়ায় টাকা করি কালোয় হাওয়া,
দুখী বুকেই আমার সুখের আসা যাওয়া।


ঘসা দিলেই আওয়াজ পাবে, ভাষন দানের ফুল ঝুরি
হাওয়া কখন বেরিয়ে পড়ে ইমেজ আমার যায় চুরি।
ফুলে ফেঁপে উড়ছি হাওয়ায় আকাশে এখন চাই  গদি,
আকাশ থেকে স্বপ্ন  দেব, সাথে প্রতিশ্রুতির নদী।
পাকে পড়লে উড়ে যাব সেই  সাত সমুদ্র পার
সুইস ব্যাংকে বসব গিয়ে, দেশে ফিরব না কো আর!