মালার সব কটি পুঁতি  যত্ন করে
কুড়িয়ে  রেখেছি আমার ঘর ভিতরে
রয়েছে সে ওপাশে , মাঝে সযত্নে কুয়াশার পর্দা।
যত ফুল ফুটে আগাছার বাগানে
সব ফুল তার নাম জানে
আমি যদি ফুল চাই সে বলে  কী স্পর্ধা!

নিবিড় সমাবেশে মিশে চলেছি একা
পাশে  তার ছায়া, সে ও একা
ভিড় মাঝে অনুভব একসাথে একাকী হাঁটছি  দুজন।
কবে শেষ হবে রোজকার দেখা
চারি দিকে কত গন্ডী রেখা
অনাকাঙ্ক্ষিত, বারণ তবু অকারন কেন  আকর্ষন!

আমার দরজায় তার  করাঘাত
তার দুয়ারে আমার ক্লান্ত হাত
অপেক্ষা সাঙ্গ হয় দুজনের অনাহুত অপরিচিত সুখে।
তবু অভিমানে অকারনে হৃদয়ের ক্ষয়,
অন্তরের প্রেম প্রকাশ্যে অদৃশ্য হয়
একা বিষণ্ণ বেহালা ক্ষণে ক্ষণে  কাঁদে দুজনের বুকে।