দাও এক জ্ঞান আলোর আকাশ
দাও আলো, উপলব্ধ সত্য সুবাস।
অবিদ্যা আঁধি গ্রাস করে জীবন
বিস্তর স্বার্থ, মিথ্যাচারের বন্ধন।
তিমির মনে ভ্রান্তি  অসত্য দৃষ্টি
করে ঘোর মিথ্যা অবিদ্যা সৃষ্টি।
ঘুচাও মিথ্যা জ্ঞানের ঘোর আঁধার
উপলব্ধ সত্যে ভরি জ্ঞানের ভাণ্ডার।
সেবা করি জগতে সচেতন মনে
সত্য  বিনীত আর পরার্থ  জ্ঞানে।
করি অবিদ্যা দূর, সত্যের সন্ধান
সকল মানব হই বিজ্ঞান সন্তান।