এত রাগটা কিসের রাগেশ্বরী!
তোমার কথায় কান যে ধরি,
কান ধরি না কানে  তুলো ,
চেঁচিয়ে পাড়া  মাথায় তোলো।
রাগতে বাবু আমিও পারি,
রাগের চোটে হেসেই মরি।
রাগতে বুকের পাটা চাই
রাগ দেখানোর সাধ্য নাই।
সবার কথাই ভালবাসি
মাখাই মুখে একটু হাসি।
রাগ করা কি আমার সাজে !
ঝগড়া কেন কাজের মাঝে !
কাঁদবে সেদিন রাগব যেদিন,
দুনিয়া ছেড়ে ভাগব সেদিন।
শান্ত হয়ে চলে যাব,
দুরে  যেয়ে রাগ দেখাব
তখন আমার  রাগেশ্বরী
তোমার রাগের ধার কি ধারি !
তোমার রাগ তো হবেই জল,.  
সে রাগ ধোবে চোখের জল।