বলেছিল কেউ শক্ত হা্‌ত, তবুও কে বলল ভয়!
দিনের মাঝে ঘনায় রাত, কারা উল্টো কথা কয়!
বুজেছি চোখ খুলেছি চোখ, ঝাপসা দেখি স্বপ্নে জাগরণে,
মাথায় কিসের চাপছে রোখ, জিদ বাড়ছে মনের ঘরকোনে।
পুড়বে এ জিদ সাথে আমি, জ্বলবে আগুন ঘর ভিতরে,
পুড়বে সবই যা ভাবতে দামী, যত লেখা ছিল ঘুণাক্ষরে।
আগুন শেষে থাকবে ছাই, ছাইএর বুক দুরু দুরু
ছাইএর নতুন আগুন চাই, অন্য কেউ অন্য শুরু!