নদীর ওপারে আছে কেউ
এপার ভাঙ্গে ওপারে আছড়ে পড়ে ঢেউ
নৌকো ওপারে নিয়ে যায় এপারের ফসল,
কত ফসল নিয়ে নেয় নদীরও জল
ওপারে এপারের অপেক্ষায় আছে কেউ।


এপারের ডাক ওপারে যায়, হারিয়েও যায়
নি:শব্দতা নিজ নিজ পারে থেকে যায়।
হৃদয় নিজস্ব ঢঙে তার তাল ঠুকে যায়।
ওপারে  ডাক শোনার আছে কেউ।


দুপারের আকাশে এক আঁধার একই আলো,
বাতাস সবাইকে দেয় এক জীবন,
দুপারের মানুষের একই  খারাপ ভালো,
তবু সব মানুষের আলাদা মন।
এপারের মন নিয়ে ওপারে আছে কেউ।


দুপারের মানুষ সারাদিন ঘুরে
সাঁঝের বেলায় ঘরে ফিরে
হাসি কান্নার ঝিলিক রেখে
মাটিতে মিশে কেউ, আকাশে যায় কেউ।
ওপারে বিদায় জানানোর আছে কেউ।