সব হারিয়ে সব পেয়ে, হয়েছি পাগল
কিছু নেই আর , তবু কেন গন্ডগোল !
ঠিক তো আছি , তোরা আছিস কেমন?
আছি না মরেছি! আর বুঝি না এখন!
রাতে আকাশ দেখি, মনের আঁধারে তারা,
নিভু নিভু তারা সব, মন বুদ্ধি হারা !
রোজ ওঠা তারাদের খোঁজ রেখেছে কজন?
একে একে নিভে যায় তারাদের মন ।
চলে যা সব তোরা, ছেড়ে দে একা !
সময় হারিয়ে গেছে, স্মৃতি করেছি ফাঁকা!
যে দিন পূর্ণ হবে এ পাগল রূপ
চোখ কথা বলবে আমি হয়ে যাব চুপ।


( আমার এক বন্ধুর অসুস্থতায় যা অনুভব করেছি সেটাই লিখেছি)