ছুটছে সফেদ স্বপ্ন  ঘোড়া ,
ধু ধু আগুন কেশর পোড়া !
অশ্বক্ষুর আজ দিশা হারা !
স্বপ্ন ঘোড়া দেয় কি ধরা !


ভাব ঘরে আগুন লাগাই।
পুড়ছে পোড়া কপালটাই।
আকাশ জুড়ে স্বপ্ন ছাই !
ছাইতে আমি, স্বপ্ন নাই !


নাইয়ার নাও ঘূর্নী স্রোতে !
নাও ডুবছে অন্ধ রাতে !
হাল নেই তো নাইয়া হাতে!
নাইয়া ডুবছে নিজ ইচ্ছেতে।