বার্ধক্য কাঁপে শীতে অস্থিতে অস্থিতে!
জীবন মরণে কাঁপে উচ্ছিষ্ট অস্তিত্বে !
হলুদ পাতার প্রশ্ন কাঁপে কুয়াশায় ,
উত্তর হাওয়ায় শুকায়, স্মৃতির ধুলায়।
কাতর বৃদ্ধ চায় উষ্ণ আশ্র্রয়,
শুষ্ক মন, শুষ্ক চর্ম, শুষ্ক হৃদয় !
বার্ধক্য সম্পর্ক কম্পনে ভঙ্গুর হয়!
মৃত্যু আশ্রয়ে বৃদ্ধ, শীতে কি ভয় !