পাকা ধানের ঋতু, বিদায় সময়
সোনা নিয়ে ধুসর করে যা।
দুপুরের উষ্ণ বাতাস ফুরানো প্রণয়
ফোটা ফুল শুকনো করে যা।
গোধুলি রঙ মিলিয়ে যাওয়া দিনে
সাত রঙ সঙ্গে নিয়ে যা।
অমা আকাশ হতাশ চক্ষু চিনে
ক্লান্ত চোখে দুঃস্বপ্ন দিয়ে যা।
অনিদ্রা রাত, ঘুরে ফেরা নির্জনতা
অন্ধকারে সঙ্গ দিয়ে যা।
ফ্যান্টাসি চিন্তা, মিথ্যা গল্প কথা
ব্যাস্ততায় শান্তি দিয়ে যা।