তোর ইচ্ছা সরোবর
সে পথে আমার ঘর,
কেউ বাস করি না সাথে !


সে সরোবরের ঘাটে
আমার সন্ধ্যে কাটে,
সান্ধ্য স্নান করি না সাথে!


সরোবরের বাতাস
আমার ভুল দীর্ঘশ্বাস,
শ্বাস নিই না এক সাথে!


ঘরে জানলা দরজাগুলো
ভর্তি অবহেলার ধুলো
সাফ করি না এক সাথে!


নিঃসঙ্গ স্তব্ধ দুপুর
এক বেহালা সুর,
সুর মেলাই না এক সাথে!


ডুব দিই নি সরোবরে
বর্ষা জল রেখেছি ধরে,
আয় তৃষ্ণা মেটাই এক সাথে।