বিবর্ণ জীবন জীর্ণ বার্ধক্য বন্ধন,
হে মরমী মন হারাই প্রতিক্ষণ।
স্মৃতি ফিরে আনে যৌবন শৈশব,
শূন্য দৃষ্টি একাকার, বিলুন্ঠিত শব।
শীতল শেষ অনতিদূর, ফুলও ভঙ্গুর,
একাকী মরন চিন্তাচুর, খুঁজি মৃত্যুপুর!
অনেক হল ভগবন  বার্ধক্য জীবন,
নিয়ে যাও মরণ, কাম্য নতুন বন্ধন।