রূপসা নদীর পাড়ে মন ফসকে পাগলা হাওয়ায়
       ভাঙ্গলো যত্নে রাখা ফুলদানি!
বসে আছি হতাশ হয়েও জোড়া লাগার আশায়,
       ভুলেও ফিরবে কী অভিমানী!


              #     #      #


     এ কবিতা কেউ যদি ভুল করে পড়ে,
      জীবন কেটে যাবে তুমি তুমি করে !
     তুমি চেযারে ড্রয়ারে,লকেটে পকেটে!
     তুমি ছাড়া দিশে হারা সময় কি কাটে!