সব আছে ,কিছু নাই
এটা চাই , সেটা চাই !
বাপের গাড়ি বাপের বাড়ি!
বাপের সাথেই মেজাজ করি!
বাপ ত আমার কেনা রাম,
কিনেই দেবে যা হোক দাম!
লেখা পড়া ফালতু কাজ
করতে দে রে ফুর্তি আজ!
খাব দাব মক মকাব!
কাজের কথায় ফুটে যাব।
বুঝ রে তোরা তোদের দেশ,
তোদের সেবায় চলছে বেশ!
# # # #
বাপ যেই চোখ ফেরালো
ইয়াররা সব উধাও হল!
এত দিনে ফিরল মতি,
দিশেহারার কী দুর্গতি!
# # # #
ওরে সব হাওয়ায় ওড়া বখে যাওয়ার দল!
নিজের কথা নিজে ভেবে নিজের পথে চল।