ধূসর রঙের উপর রঙ  নতুন আস্তরন!
কেউ চক্ষু নাচায় “এ ত সময় বিস্মরণ!”

রঙ মাখতে কেউ বলল ফুলের কাছে  যা!
অতীত কীটের হুলের মারণ, বক্ষ জুড়ে ঘা!  
শরীর মন রঙ মাখল সবুজ হলুদ লাল !  
রঙের মায়ায় ঘা শুকালো, রঙিন অতীত কাল!
রঙিন জলে জীবন গুলে চড়া রঙিন নেশা!
রঙ্গে ডুবে ফ্যকাসে সব মন ভোলান আশা!  

অচেনা দুনিয়া জুড়ে উড়ে  আজব কত রঙ।
রঙের খোঁজে জোকার হব  নিত্য নতুন সঙ!